ইসলামবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াই করার আহ্বান তথ্যমন্ত্রীর

২৬ ফেব্রুয়ারি ২০২১, ১১:০৮
ইত্তেফাক টাইমস ডেস্ক

ইসলামবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে আমাদের সংস্কৃতি-ঐতিহ্যের ওপর আঘাত হানার অপচেষ্টা চলছে।

তিনি বলেন, ইসলাম রক্ষা এবং ইসলামের ওপর কালিমা লেপনকারী অপশক্তির বিরুদ্ধে লড়াই করার জন্য সবাইকে নিয়ে ইসলামী চিন্তাবিদদের ঐক্যবদ্ধভাবে কাজ করার অনুরোধ জানাই। দেশে কিছু রাজনৈতিক শক্তি এবং একইসঙ্গে কিছু উগ্রবাদী ধর্মীয় গোষ্ঠী ইসলামকে ভুলভাবে ব্যাখ্যা করে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালায়।

গতকাল বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মোহাম্মাদ আমিনুল ইসলাম আমিন সংকলিত ‘সন্ত্রাস নয় সম্প্রীতির ধর্ম ইসলাম’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গ্রন্থটির সংকলক রাজনৈতিক কর্মী হিসাবে সুপরিচিত হলেও প্রথমে মাদ্রাসা ও পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি অর্জনকারী আমিনুল ইসলাম আমিন ইসলাম সম্পর্কে যথেষ্ট প্রজ্ঞার অধিকারী বলে উল্লে­খ করেন তথ্যমন্ত্রী।

ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ ও বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল হোসেন বিশেষ অতিথি হিসাবে এবং মোহাম্মাদ আমিনুল ইসলাম আমিন সংকলক হিসাবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন। সম্পাদক মুফতি মোহাম্মাদ সরওয়ার হোসাইন সম্পাদিত র‌্যামন পাবলিশার্স প্রকাশিত পবিত্র কুরআন ও হাদিসের উদ্ধৃতি সংবলিত ৯২ অধ্যায়ের বইটির মূল্য পাঁচশ টাকা।

মন্তব্য লিখুন :